সেলুলয়েডের গল্প

SUPER DELUXE | মালায়লাম মুভি

SUPER DELUXE

IMdb:8.4/10

এই মুভি টা অনেকের খারাপ লাগবে যারা একদম সাধারণ মুভি ওয়াচার, কিন্তু আপনি মনযোগ দিয়ে মুভি দেখার লোক হলে এটা আপ্নার জন্য। বিজয় সেথুপাতি,ফাহাদ ফাসিল,সামান্থা,রামিয়া কৃশনান,মিস্কিন একটা ভরপুর ভারসেটাইল কাস্ট যাদের এক্টিং এ প্রশ্ন তুলার মত কেও নেই । কিন্তু রাসুকুট্টি নামের ছেলেটির এক্টিং ভাই এই দশকের যেকোন চাইল্ড এক্টর এর উপর।

তিনটি প্যারালাল ঘটনা। সিনেমার হিসেবে। আমরা চোখে যা দেখি তা বিশ্বাস করি, যা দেখি না তাকেই মনে করি সৃষ্টিকর্তার অলৌকিকত্ব, আমরা যেটিকে খুব অসাধারণ, অভূতপূর্ব মনে করি সেটি আরেকজনের কাছে খুবি সাধারণ একটি ঘটনা, এটা সিনেমার কথা। আমি মনে প্রাণে আমার ধর্মে বিশ্বাস করি। কখনোই ধর্মের বিরূপ ব্যাখ্যায় আমি প্রভাবিত হই না। সিনেমা কে সিনেমা হিসেবে দেখি, ফিকশন হিসেবে দেখি। তবে, এই সিনেমাটি কি ধর্মের পক্ষে ছিল না বিপক্ষে সেটি পুরোপুরি পরিষ্কার হতে পারি নি।
তবে এটা নিশ্চিত বলতে পারি সিনেমাতে এটাই বুঝানো হয়েছে, যখন দুটো ঘটনার বিষয়বস্তু কাকতালীয়ভাবে একে অপরের সাথে মিলে যায় সেটা অভিশাপ বা আশীর্বাদ হতে পারে যে কোন একটি ঘটনার কাছে, এইরকম ঘটনা কে আমরা ভাবতে পারি আমরা যেই সৃষ্টিকর্তা কে বিশ্বাস করি তার অস্তিত্ব হিসেবে, এইসব কাকতালীয় ঘটনা আমাদের বিশ্বাস কে প্রলুব্ধ করে যে, সৃষ্টিকর্তা, আশীর্বাদ, অভিশাপ এগুলো বিদ্যমান। কিন্তু অবিশ্বাসীদের কাছে এসব নেহাৎ ই কাকতালীয় ঘটনা। সিনেমাটিতে বিশ্বাসী অবিশ্বাসী দুইয়ের ই সমাধান আছে।