রঙ বাক্স

রঙ বাক্স্য | শুষ্ক ত্বকের ফেস প্যাক

শুষ্ক ত্বকের ফেস প্যাকঃ

১। চন্দন গুড়া আধা চা চামচ
২। অলিভ ওয়েল ১০/১২ ফোটা
৩। গোলাপ জল আধা চা চামচ
৪। মধু ৫/ ৬ ফোটা

ভাল করে মিশিয়ে মুখে ও গলায় লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুল।

উপকারিতাঃ ত্বকের শুষ্কতা ও কালো ছাপ দূর করে।মুখের রোদে পোড়া দাগ চলে যাবে, মুখ ফর্সা হবে। নিয়মিত ব্যবহার উপযোগী।

* ১ টেবিল চামচ বেসন এবং 1 টেবিল চামচ টক দই মিক্সড করে মুখে দিন। খুব সহজ উপায় ব্রণ দূর হবে।

* টুথ পেস্ট আর লবণ মিশিয়ে নাকে লাগিয়ে রাখুন ১০ মিনিট। তারপর ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। দেখবেন নাকে কোন ব্ল্যাকহেডস এবং হোয়াইটহেডস নেই।

* ডিমের সাদা অংশ, মধু , লেবু ভালো করে বিট করে মুখে লাগিয়ে রাখবেন ১৫ মিনিট। এতে করে মুখের রোদে পোড়া দাগ চলে যাবে, মুখ ফর্সা হবে। ব্ল্যাকহেডস এবং হোয়াইটহেডস চলে যাবে।

* কমলা লেবুর ছোকলা শুকিয়ে গুঁড়ো করে, সেটাতে চন্দন গুঁড়ো, মুলতানি মাটি, মধু দিয়ে মাস্ক বানিয়ে দিলে মুখের দাগ দূর হয়, নতুন করে ব্রণ গজাতে পারে না, মুখের লোমগ্রন্থি ছোট হয়ে যায়।

* ২ টেবিল চামচ বেসন, ১ টেবিল চামচ হলুদ বাটা, ১ মধু মিশিয়ে মুখে এবং ঘাড়ে দিবেন। ১৫ মিনিট রাখবেন। এতে করে মুখ উজ্জ্বল হবে। মুখের দাগ দূর করবে।

* ব্রণের সমস্যা যদি খুব বেশি হয়ে থাকে তাহলে কিছু নিম পাতা বেটে মুলতানি মাটির সাথে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। ১০-১৫ মিনিট রেখে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ব্রণের সমস্যা কমে যাবে।

কোথায় পাবেন এই সকল অর্গানিক পণ্য? – অনলাইন পেইজ অবকাশ

বয়সের ছাপ, বিষন্নতা, অযত্ন, ত্বকে স্বাভাবিক আলো বাতাসের অভাবে, ত্বকের সতেজতা হ্রাস পায়। চন্দন গুড়ার সাথে সামান্য হলুদ গুড়া ও দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্টটি মুখে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। ত্বক সতেজ আর সুন্দর করতে এই মিশ্রণটি বেশ কার্যকর।