সেলুলয়েডের গল্প

বলিউডের তারকারা এবং তাদের বাবাদের কথা

প্রতিটি মেয়ের কাছে তাঁর আবাব হচ্ছেন প্রথম সুপার হিরো। বলিউডের তারকাদের জন্যেও তাই, আজকের বিশ্ব বাবা দিবসে তাই বলিউডের তারকাগণ বলেছেন নিজেদের বাবাদের কথা-


দীপিকা পাড়ুকোন এবং প্রকাশ পাড়ুকোনঃ

ফ্লিমফেয়ারকে এক সাক্ষাৎকারে দীপিকা পাড়ুকন বলেনঃ “আমার বাবা আমার দেখা সব থেকে বিনয়ী মানুষ। তাঁর ভিতরের ভাল গুণাবলি এত বেশী যে তা বলে শেষ করা যাবে না। আমি আর আমার বোন আনিসার কাছে তিনি ব্যতীত আর কেও রোল মডেল হতে পারবে না।”


জানভী কাপুর এবং বনি কাপুরঃ

খ্যাতিমান অভিনেত্রী শ্রী দেবীর মৃত্যুর পর তাঁর মেয়ের প্রকাশিত একটি নোট পাওয়া যায় বাবা-মাকে নিয়ে লেখা। সেখানে জানভী উল্লেখ্য করেনঃ পৃথিবীর সমস্ত ভালবাসা নিয়ে আমাদেরকে আমাদের মা ছাড়াও যিনি ঘিরে রেখেছেন তিনি আমাদের বাবা। আমি আর খুশি মাকে হারিয়েছি আর বাবা হারিয়েছেন তাঁর জান কে।


প্রিয়াঙ্কা চোপড়া এবং অশোক চোপড়াঃ

আমার বাবা ছিলেন আমার সবথেকে ভাল বন্ধু এবং, আমার আদর্শ এবং আমার বিপদের সাথী। সে আমার জীবনের একমাত্র ব্যক্তি। আমি আমার বাবার সবথেকে প্রিয় ছিলাম। সে ছিল আমার সুপার হিরো। আমি বড় হয়ে তাঁর মত হতে চাইতাম। তিনি ছিলেন একজন সঙ্গীত সাধক তিনি মঞ্চে গান গাইতেন, তিনি ছিলেন একজন ডাক্তার, একজন চিত্রশিল্পী, তিনি ছিলেন এমন একজন গুণী ব্যক্তি যে সবদিক থেকেই পুর্ন।


আলিয়া ভাট এবং মহেশ ভাটঃ

নিজের বাবার থেকে জীবনের প্রতি যে শিক্ষা আলিয়া ভাট পেয়েছেন সে সম্পর্কে তিনি জানানঃ ” আমার বাবা আমাকে বলতেন যে আমি ছাড়াও পৃথিবীতে অনেক ভাল মানুষ অনেক জায়গায় আছে, তাই আমাকেই সব সময় উদাহরণ দিবে না। সব সময় দুই রকম ভান ধরে থাকবে সারাজীবন এক- তুমি অনেক জ্ঞানি, দুই- তুমি একজন বোকা। নিজের কোন কাজ অন্যকে বোঝাতে গিয়ে সময় অপচয় করবে না। বরং সেই সময়টা জ্ঞান অর্জনে কাজে লাগাও”।


আনুশকা শর্মা এবং অজয় কুমার শর্মাঃ

ইনস্ট্রাগামে নিজের বাবা সম্পর্কে আনুশকা জানান-” আমি ঠিক আমার বাবার মত। আমি আশা করি প্রতিটা মেয়ে আমার মত আমার বাবাকে আমি যেভাবে অনসরন করে বড় হয়ে উঠেছি সেভাবে বড় হোক। তিনি আমাকে শিখিয়েছেন নিজের জন্য লড়াই করতে এবং আমি যা বিশ্বাস করি সে অনুযায়ী চলতে যাতে কেও আমার কোন ক্ষতি করতে বা ভুল প্রমাণিত করতে না পারে। আমার সকল কাজের প্রেরণা আমার বাবার থেকেই এসেছে। পৃথিবীটা কত সুন্দর হত বাবা যদি সব্বাই তোমার মত হত। আমি তোমাকে সব থেকে বেশী ভালবাসি বাবা।

হুতুমপেঁচা-র নিজস্ব প্রতিবেদন।