সেলুলয়েডের গল্প

একুশে বইমেলায় তারকাদের বই | শোবিজ নিউজ

অমর একুশে বইমেলায় এবারো প্রকাশ হবে বেশ কয়েকজন তারকার বই। তার মধ্যে রয়েছে অভিনেত্রী আশনা হাবিব ভাবনার লেখা প্রথম উপন্যাস গুলনেহার, অভিনেত্রী শানারেই দেবী শানুর কবিতার বই লাল এপিটাফ, সাজিয়া সুলতানা পুতুলের লেখা উপন্যাস ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন ও তার পুতুলকাব্যিক প্রতিবেদন’।

ভাবনার লেখা উপন্যাসটির মূল চরিত্র ৮৭ বছরের বৃদ্ধা গুলনেহার। তাকে ঘিরেই পুরো উপন্যাসটি লিখা হয়েছে। তার স্বপ্ন, প্রেম আর কষ্টের চিত্র পাওয়া যাবে এই উপন্যাসে। এরই মধ্যে প্রচ্ছদ তৈরি হয়েছে। চলছে ছাপা ও বাইন্ডিংয়ের কাজ।

অভিনেত্রী শানু কবি হিসেবে গত বছর আত্মপ্রকাশ করেন। ২০১৭ সালের অমর একুশে গ্রন্থমেলায় অনন্যা প্রকাশনী থেকে প্রকাশ পেয়েছিল তার প্রথম গ্রন্থ ‘নীল ফড়িং কাব্য’। যেখানে স্থান পেয়েছিল ৫৮টি কবিতা। এবার তিনি নিয়ে আসছেন লাল এপিটাফ। বইটিতে থাকবে ৭০টি কবিতা।

গায়িকা হিসেবেই তারকাখ্যাতি পেয়েছেন সাজিয়া সুলতানা পুতুল। তবে লেখালেখির অভ্যাসটা আগে থেকেই ছিল। নিজের লেখা একাধিক গান গেয়েছেন তিনি। গত দুই বইমেলায় প্রকাশিত হয়েছে তার দুটি কবিতার বই।

এবারের বইমেলায় তিনি নিয়ে আসছেন উপন্যাস। বইয়ের নাম ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন ও তার পুতুলকাব্যিক প্রতিবেদন’। একটি মেয়ের গল্প উঠে আসবে এই উপন্যাসে। বইটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত লেখক হুমায়ুন আজাদকে।