সেলুলয়েডের গল্প

হেনরি বিনস সিরিজ। বইয়ের কথা

বইয়ের নাম :
-3:00 Am
-3:10 Am
-3:21 Am
-3:34 Am
-3:46 Am
“হেনরি বিনস সিরিজ”
লেখকঃ হেনরি বিনস
অনুবাদকঃ সালমান হক
প্রকাশনীঃ বাতিঘর
মুদ্রিত মূল্যঃ 3:00 am – 3:34 am প্রতিটি ১০০ টাকা, 3:46 am- ১৫০ টাকা।

আমার কথাঃ
শুরুতেই বলেনিতে হবে, ছোট্ট এবং সুন্দর! প্রতিটি নভেলাই দারুন গতিশীল আর মজাদার, সাসপেন্সের সাথে সাথে আছে হিউমার, টকের সাথে ঝালের কম্বিনেশনের মত। নিক পিরোগের সৃষ্টি কিছুটা অদ্ভুত ধরনের মেডিকেল কন্ডিশনে ভোগা নায়কের নাম হেনরি বিনস আর আর এই পুরো সিরিজটা হেনরি বিনস সিরিজ নামেই বেশ বিখ্যাত, আমি এখন পর্যন্ত ৫ টি অনুবাদ হাতে পেয়েছি – অনুবাদক সালমান হক অসাধারণ কাজ করেছেন, খুবই সাবলীল এবং সুখপাঠ্য অনুবাদ বলতেই হবে! যাইহোক হেনরি বিনস ২৪ ঘন্টার দিনে শুধু ১ ঘন্টা জেগে থাকে আর বাকি ২৩ ঘন্টা ঘুমায়, এই অদ্ভুত ধরনের মেডিকেল কন্ডিশন যেহেতু তারই প্রথম তাই তার নামানুসারে এই কন্ডিশনের নাম ও ” হেনরি বিনস” তাই সে শুরুতেই বলে আমি হেনরি বিনস এবং আমার হেনরি বিনস আছে। হেনরির একটা পোষা বেড়াল আছে যার নাম ল্যাসি এবং সে খুব স্বাছন্দে তার সাথে কথা বলে!
প্রথম বই 3:00 am:
প্রতিদিন হেনরির ঘুম ভাঙে রাত ৩ টায় এবং সে ৪ টা পর্যন্ত জেগে থাকে তার পরের বাকি ২৩ ঘন্টা ঘুমিয়ে কাটিয়ে দেয়, এপ্রিলের কোন এক রাতে যখন ও ঘুমাতে যাবে ঠিক তখনি শুনতে পায় তার পাসের বাড়ি থেকে এক মেয়ের আর্তচিৎকার এবং তার কিছুক্ষণ পরই দেখে সেই বাসা থেকে বের হয়ে আসছে আমেরিকার প্রেসিডেন্ট, কিছু করার আগেই তাকে ঘুমিয়ে পরতে হয় তার রোগের কারনে! পরবর্তী দিনগুলোতে হেনরি নিজেই কিভাবে সমাধান করে এই খুনের তাই এই নভেলার মূল আকর্ষন বলে মনে হয়েছে আমার।
দ্বিতীয় বই 3:10 am:
হেনরি জানতে পারে তার মায়ের মৃত্যুর কথা আরো জানতে পারে ওর মা ছিলো এক সি আই এর এজেন্ট ইত্যাদি! এই রহস্য খুঁজতে গিয়ে ও জানতে পারে ওর এই অদ্ভুত রোগ কিভাবে ওর হলো।
তৃতীয় বই 3:21 am:
এই পুরো সিরিজের সবচেয়ে কম মজাদার পর্ব লেগেছে এটি, কিছুটা অমিমাংসিত ধরনের, জীবনের প্রথম সূর্যোদয় দেখতে প্রেমিকা ইনগ্রিড আর বেড়াল ল্যাসিকে নিয়ে হেনরি যায় আলাস্কা কিন্তু হুট করে কেপে উঠে দুনিয়া… বাচার জন্য মরিয়া চেষ্টা চালায় সে!
চতুর্থ বই 3:34 am:
3:21 am এর রহস্য এখানে উন্মোচিত হয়! একই সাথে হেনরি অতীত খুঁজে বের করতে চেষ্টা করে তার নিজের মায়ের আসল পরিচয়! উনি কি বেচে আছেন নাকি সত্যি মরে গেছেন তার ও উত্তর মেলে এখানে।
পঞ্চম বই 3:46 am:
হেনরি এবং ইনগ্রিডের বিয়েতে এসে অপহৃত হন, আমেরিকার প্রেসিডেন্ট! তার পর?

সবশেষে আমি খুব উপভোগ করেছি এই ছোট্ট উপন্যাস সমৃদ্ধ সিরিজ, যতটুকু জানতে পারলাম লেখক আরো দুটি উপন্যাস লিখবেন এই সিরিজের অপেক্ষায় রইলাম!
হ্যাপি রিডিং! ধন্যবাদ!

লিখেছেনঃ আফরিন পারভেজ

আমাদের আরো অন্যান্য বইয়ের রিভিউ দেখুনঃ হুতুমপেঁচা ম্যাগাজিন– এ।