রঙ বাক্স

ফ্লোলেস স্কিন এবং ফেইস হোয়াইটনিং এর সহজ উপায়

 

সব মেয়েদেরই ইচ্ছা থাকে তার স্কিন যেন ফ্লোলেস অথবা দাগমুক্ত এবং কোন প্রকারের ভাঁজ না থাকে আর সাথে একটু যেন ফর্সা দেখায়। অসম্ভব বলে কোন কথা নেই এইটা আসলেই সম্ভব। কিভাবে? জেনে নিন সহজ দুইটি ধাপ।

প্রথম ধাপঃ চন্দন এবং মুলতানি মাটির প্যাক। আপনারা যে কেও ইচ্ছা করলে কক্সবাজার থেকে নিয়ে আসতে পারেন অথবা আড়ং থেকে চন্দনের প্যাকটা কিনতে পারেন। এছাড়াও অন্যান্য অনেক প্রোডাক্ট মার্কেটে আছে তা থেকে একটা আপনার পছন্দ অনুযায়ী কিনে নিতে পারেন । এরপর নির্দেশ অনুয়ায়ী অথবা শুধুমাত্র পানি দিয়ে গুলে রাতে ঘুমানো আগে পরিষ্কার মুখে মেখে শুকিয়ে নিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

দ্বিতীয় ধাপঃ এরপরে কোরিয়ান রিপাবলিক এর এলোভেরা জেলটা ভাল করে মুখে লাগিয়ে নিন। এই প্রোডাক্ট আপনি যে কোন কোরিয়ান কস্মেটিক্স বিক্রি করে এমন অনলাইন পেইজে পাবেন। অথবা আপনি ইচ্ছা করে একটা এলোভেরা বাসায় এনে তার ভিতরের জেলিটা পানি ছাড়া ব্লেন্ডারে ভাল করে ব্লেন্ড করে কাচের বয়ামে করে ফ্রিজে রাখতে পারেন এরপর প্রতিদিন ব্যবহার করতে পারেন। এভাবে এলোভেরা রাখলে ৭/১০ দিন ভাল থাকে তাই অল্প পরিমাণে করে রাখবেন। মুখে ভাল করে এলোভেরা জেলি পুরো স্তরে লাগিয়ে নিন এবং হালকা হাতে ম্যাসাজ করুন এরপর ঘুমিয়ে যান। কারো মুখে এলোভেরা লাগিয়ে ঘুমাতে সমস্যা হলে ২০ মিনিট পর হালকা ভাবে ধুয়ে ফেলতে বা ভেজা তোয়ালে দিয়ে মুছে নিতে পারেন।

প্রতিদিন এই প্যাক ব্যবহার করলে অবশ্যই আপনার রঙ পরিষ্কার হবে এবং আপনি একটি ফ্লোলেস স্কিন পাবেন।

লিখেছেনঃ কুমকুম মাহি